রবিবার, ২২ সেপ্টেম্বর ২০২৪, ০৪:৫৬ পূর্বাহ্ন

সংবাদ শিরোনাম :
আন্তর্জাতিকভাবে পুরস্কার পেল সায়মন বিচ রিসোর্ট ও সায়মন হেরিটেজ টেকনাফে ৫ কোটি টাকার মূল্যের ১ কেজি আইসসহ গ্রেপ্তার ১ পেকুয়ায় শহীদ ওয়াসিমের কবর জিয়ারত ও পরিবারের সাথে সাক্ষাত করলেন ছাত্রদলের কেন্দ্রিয় নেতৃবৃন্দ ইনানী সৈকতে গোসলে নেমে পর্যটকের মৃত্যু নারীর প্রতি সহিংসতা প্রতিরোধ ও নিরাপদ পর্যটনের জন্য ‘সমুদ্র সন্ধ্যা’ রোহিঙ্গা ক্যাম্প থেকে জি থ্রি রাইফেল সহ আরসা কমান্ডার আটক টেকনাফের পাহাড়ে জেল ফেরত যুবকের ঝুলন্ত মরদেহ উদ্ধার টেকনাফে ৭ লাখ টাকা মালামাল নিলামে সর্বোচ্চ ডাককারি স্থল বন্দরের বিশিষ্ট আমদানি ও রপ্তানি কারক সিআইপি ওমর ফারুক টেকনাফের নিকটবর্তী মিয়ানমারের ‘লালদিয়া’ নিয়ন্ত্রণে তীব্র সংঘাত : গুলি আসছে স্থলবন্দর ও আশে-পাশের এলাকায় কক্সবাজার জেলা আওয়ামীলীগের সাবেক সাংগঠনিক সম্পাদক রাসেদ হত্যা মামলায় গ্রেপ্তার

করোনা : কক্সবাজারে এক সপ্তাহে ৫ জনের মৃত্যু

নিজস্ব প্রতিবেদক : কক্সবাজারে গত এক সপ্তাহে করোনায় আক্রান্ত হয়ে ৫ জনের মৃত্যু হয়েছে। যার মধ্যে ৩ জন নারী ও ২ জন পুরুষ।

কক্সবাজার মেডিকেল কলেজের ক্লিনিক্যাল ট্রপিক্যাল মেডিসিন বিভাগের সহকারী অধ্যাপক ডাঃ মোহাম্মদ শাহজাহান নাজির এমন তথ্য নিশ্চিত করেছেন।

তিনি তাঁর ফেসবুকের ওয়ালে লেখেছেন, “গত ১ এপ্রিল থেকে ৭ এপ্রিল পর্যন্ত কক্সবাজার সদর হাসপাতালের আইসিইউতে কোভিড ১৯ আক্রান্ত হয়ে মারা গেলেন ৫ জন। এদের মধ্যে ১ জন চকরিয়া, ১ জন ঈদগাহ, ১জন ঝিলংজা, ১ জন কলাতলী, ১ জন টেকনাফের রয়েছে। এবারের মৃত্যু গুলো গতবারের চেয়ে একটু অমিল রয়েছে, যেমন গতবছর শহরের রোগীদের মৃত্যুর হার বেশী ছিল, এবার গ্রামের রোগী। গতবার পুরুষ বেশী ছিল এবার নারী। যদিও ৫ জন দিয়ে এই ইনফারেন্স ড্র করা যায় না। আইসিইউতে ভর্তিরত আরও ৮ জন রোগী ক্রিটিকাল। আমরা আরও সচেতন হই”।

অপর দিকে বুধবার কক্সবাজারে নতুন করে ৫৭ জন করোনা পজেটিভ শনাক্ত হয়েছে; এ নিয়ে জেলায় এ পর্যন্ত মোট ৪৫১ জন রোহিঙ্গাসহ ৬ হাজার ৮৯০ জন স্থানীয় বাসিন্দা করোনা আক্রান্ত হয়েছে।

এদিকে জেলায় এ পর্যন্ত করোনা আক্রান্ত হয়ে মৃত্যু হয়েছে ৮৪ জন। এদের মধ্যে ১০ জন রোহিঙ্গা নাগরিক রয়েছে।

বুধবার রাত ৯ টায় এ তথ্য জানিয়েছেন কক্সবাজার মেডিকেল কলেজের অধ্যক্ষ ডা. অনুপম বড়ুয়া।

ডা. অনুপম বলেন, মঙ্গলবার কক্সবাজারের ৩৪ টি রোহিঙ্গা ক্যাম্পসহ জেলার ৮ উপজেলা এবং জেলার পার্শ্ববর্তী বান্দরবান ও চট্টগ্রাম জেলার কয়েকটি উপজেলা থেকে মোট ৬৩৮ জনের কাছ থেকে সংগ্রহ করা নমুনা সংগ্রহ কক্সবাজার মেডিকেল কলেজের ল্যাবে পরীক্ষা হয়। এদের মধ্যে ৮০ জন নতুন করে করোনা পজেটিভ এবং ১ জনের ফলোআপ পজেটিভ শনাক্ত হয়েছে। অন্য ৫৮০ জনের নেগেটিভ ফলাফল পাওয়া গেছে।

“ নতুন করে করোনা পজেটিভ শনাক্তদের মধ্যে কক্সবাজারের ৫৭ জনই বাসিন্দা । ”

মেডিকেল কলেজের এ অধ্যক্ষ বলেন, “ জেলায় নতুন করে আক্রান্ত ৫৭ জনের মধ্যে কক্সবাজার শহরসহ সদর উপজেলার ২৬ জন, রামু উপজেলার ৩ জন, উখিয়া উপজেলার ১৪ জন, টেকনাফ উপজেলার ৪ জন, চকরিয়া উপজেলার ৬ জন, কুতুবদিয়া উপজেলার ১ জন ও মহেশখালী উপজেলার ৩ জন বাসিন্দা রয়েছে। ”

এ নিয়ে বুধবার সন্ধ্যায় জেলা সিভিল সার্জন কার্যালয়ের দেয়া তথ্য মতে, এ পর্যন্ত জেলায় মোট ৪৫১ জন রোহিঙ্গাসহ ৬ হাজার ৮৯০ জন করোনা আক্রান্ত হয়েছে। এছাড়া এ পর্যন্ত জেলায় ৮৪ জন করোনা আক্রান্ত হয়ে মৃত্যু হয়েছে। এদের মধ্যে ১০ জন রোহিঙ্গা নাগরিক রয়েছে।

এদের মধ্যে কক্সবাজার শহরসহ সদর উপজেলার ৩ হাজার ৩৭৯ জন, রামু উপজেলার ৪৭৫ জন, উখিয়া উপজেলার ৬৭৮ জন, টেকনাফ উপজেলার ৫৪২ জন, চকরিয়া উপজেলার ৫৯৯ জন, পেকুয়া উপজেলার ২৩৬ জন, মহেশখালী উপজেলার ৪৩২ জন ও কুতুবদিয়া উপজেলার ৯৮ জন বাসিন্দা রয়েছে।

এছাড়া উখিয়া ও টেকনাফের বিভিন্ন ক্যাম্পের ৪৫১ জন রোহিঙ্গা নাগরিক রয়েছে।

নিউজটি শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

.coxsbazartimes.com

Design & Developed BY ThemesBazar.Com
themesbcox1716222888